Friday, August 15, 2014

rishi026@gmail.com

অসম্পূর্ণ কবিতা (২)
.............. ঋষি

বারুদ বুকে একটু স্যাতস্যাতে ভাব
আমার পোড়ার দরকার একটু।
আরেকটু না পুড়লে চলছে না
আমার কবিতার পাতায় প্রেমের অপমৃত্যু
না হলে এই কবিতা পূর্ণ হচ্ছে না।

উত্তর নেই কারোর কাছে
কেন এমন হল।
এক বুক স্বপ্ন দেখা পাখি
কেন আকাশের আড়ালে অন্য আকাশ খুঁজে পেলো।
কেন উড়ে গেল রাতের স্বপ্নে কনে দেখা আলো
কেন এমন করে জীবন এতটা বদল হলো ।

তোকে বুকের কবিতা আমি লিখেছি আগে
আজ লিখতে ইচ্ছে করছে
আমাদের প্রেমের কবিতা ।
যেখানে শরীর জুড়ে শুধু শিহরণ
যেখানে শুধু নেশা ভালোথাকা ,আরেকটু বাঁচতে থাকা
কিন্তু আসলে জীবনের পথ যে একা থাকা ।

বারুদের গন্ধে হৃদয় পোড়ে না
দরকার একটু আগুন ,শেষ আগুন।
যার অপেক্ষায় আমার রাতজাগা স্বপ্ন
আমার কবিতার পাতায় প্রেমের অপমৃত্যু
না হলে এই কবিতা পূর্ণ সম্ভব না। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...