Saturday, August 16, 2014

rishi026@gmail.com

দিশেহারা
............. ঋষি

তুই আজ পাগল হবি
আমি পাগল হয়েছি সেদিন।
যেদিন ধরেছি তোর হাত ভালোবেসে
তুই তো আজ ধর্মসংকটে।
আমার হৃদয় সংকটে তোকে জড়ানো
জন্ম মৃত্যু তোর সাথে।

ভাবছিস কি করি
আমাকে প্রশ্ন করলে অবাক হবি।
আমি আজও ছুটে যাব তোর কাছে
একলা বিকেলবেলা তোর চায়ের কাপে।
আমাকে ছুঁয়ে তোর উষ্ণতা পারদ
আমাদের জ্বর একসাথে।

ভাবছিস সব ঠিক হয়ে যাবে
জানিস তো কাঁচ ভাঙলে জোড়া যায়।
কিন্তু দাগটা সেই থেকেই যায় বুকের মাঝে
আর ভালোবেসে আরো পোড়া যায়
কিন্তু  ভাগ করা যায় না
করা যায় না জীবন ভাগ অন্যের সাথে।

তুই তো আজ  দিশেহারা
আমি তো দিশে হারা হয়েছি সেদিন
যেদিন তোর ঠোঁটে আমার ঠোঁট।
তুই তো এখন  শব্দহীন হলি
আমি তো স্থির হয়ে গেছি সেদিন
যেদিন আমার বুকেতে তোর নখ। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...