Tuesday, August 26, 2014

RISHI026@GMAIL.COM

আমি বেঁচে আছি
........... ঋষি

তোকে ছুঁয়ে  গভীর উষ্ণতায় ব্যস্ততম দিন
শহরের রাস্তায়।
আমি হেঁটে যায় ,চায়ের ভাঁড়ে চুমুক
সেই বিকেলের প্রতিক্ষায় তোর ঠোঁট।
বিকেলের নোনতা কল্পনায়
আমার ফুরিয়ে যাওয়া একটা দিন।

তোর শাড়ির আঁচলে দিগন্তে লোকানো একটা হৃদয়
সূর্য ডুবি শাড়ির ভাঁজে নীল আকাশে।
আবার অন্ধকার রাত্রি
একলা পথ সময়ের সাথে তোর কল্পনায়।
রোজকার আগামী ওঠাপরায়
সোনালী আশা ,এই বেঁচে থাকা।

আবার না হয় বিকেলের ঘামে তোর গন্ধ
অন্ধকারের শেষ আলোটুকু  স্বপ্নময় স্পর্শীল।
আমি বেঁচে আছি এখনো আলো
আমার হৃদয় তোকে জড়িয়ে শান্তিময়।
তারপর সবশেষ সূর্য ডুবি ফুটপাথে দাঁড়িয়ে
আমি একলা অসহায়।

তোকে ছুঁয়ে গভীর উষ্ণতায় ব্যস্ততম দিন
শহরের রাস্তায়।
বিক্রি ফেরি চারিদিকে চিত্কার ,অসংখ্য জীবন্ত প্রাণ
সেদিনের মতো জীবন্ত  কুয়াশায় ঢাকা।
আমি বেঁচে আছি এখনো তোর ঠোঁট চায়ের ভাঁড়
রোজকার  বেঁচে থাকার যাতনায়।  

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...