Saturday, August 23, 2014

RISHI026@GMAIL.COM

বিসর্জন
............. ঋষি

যেদিন শ্রাবনের সাথে ঝগড়া করে
বয়স বাড়ালাম।
নিজেকে ভেজালাম যত্নে আদর করে
সেদিন ভাবলাম প্রেম আসবে।
আসে নি ,শুধু বাঁধ ভেঙ্গেছে তুমুল বৃষ্টিতে
প্লাবিত চারিধার ,উঠে এসেছে মাটির থেকে।
মায়ের মুখ ,মা জননী তিনি
আমার প্রথম প্রেম মায়ের মুখে।

যেদিন প্রথম জড়িয়ে ধরলাম কোনো নারী
যেদিন প্রথম চুমু তোমার ঠোঁটে।
সেদিন বোধ হয়  প্রেম জন্ম নিল
একখানি ফালি চাঁদ উঁকি দিল অন্ধকার আকাশে।
চারিদিক জ্যোতির্ময়ী কোনো নারী
সোজা নেমে এলো বুকে আলুথালু বেশে
আমি প্রনাম করলাম প্রেম আমার প্রাণে।

যেদিন প্রথম দেখি আকাশের চাঁদ
সোজা হেঁটে চলেছে অফিস পাড়ায়।
অদ্ভুত আবার প্রেমে পড়লাম
কি বুঝলাম জানি না ,কি হলো তাও না।
শুধু জ্বলে গেলাম ,পুড়ে গেলাম
প্রেমের আগুনে জ্বলন্ত খই।
ছিটকে পড়ল আমার শরীরের চারিধারে
আমি পুড়ে ছাই। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...