Wednesday, August 27, 2014

RISHI026@GMAIL.COM

অন্যমনস্ক
........ ঋষি

প্লিস একবার বল কবে আসছিস তুই
আমি অপেক্ষায়

এ তো স্বপ্ন দেখছি বাইকের চাকায়
তোকে নিয়ে অনেক দুর।
সেই আকাশ জোত্স্নায় অন্য দেশ
আমাদের  স্বদেশ ,একটু জ্যাম।

কি হলো হাসছিস তুই
আমার বাইকের ফোর্থ গিয়ারে।
আমার সাথে ভাসছিস  তুই
আমার শহর কলকাতায় বল
কত তাড়াতাড়ি আসছিস তুই।

কোনো কফি সপ ,ছোটো মাটির উঠোন
দু এক ঠোঁটে উষ্ণতা।
তোর আমার বুকে ,ভালো করে দেখ
ও মা সুন্দর হাসছিস তুই
আমার সাথে ,আমার কলকাতায়।

আসবি তাড়াতাড়ি আয়
আমার হৃদয়ের কবিতায় স্বপ্ন তুই।
আমার হাত ধরে পুরো কলকাতায়
এক রাউন্ড দিনে রাতে বারবার
শতবার তোর স্পর্শে আমার কবিতায়।

এ তো স্বপ্ন দেখছি বাইকের চাকায়
তোকে নিয়ে অনেকদুর।
সেই আকাশ জোত্স্নায় তুই আর আমি
পাশাপাশি ভুলে জীবন যন্ত্রনায়।

প্লিস একবার বল কবে আসছিস তুই
আমি অপেক্ষায়  .....................  

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...