Saturday, August 9, 2014

RISHI026@GMAIL.COM

এখানে কেউ আমার নয়
.......... ঋষি

সোনালী ভোরগুলো তোমায় ছুঁয়ে যত্নে
আমি নেমে আসি পাহাড়ে শিকড় বেয়ে মাংসের নাভিতে।
ঘুম ভেঙ্গে যায় ,ঘুম ভেঙ্গে যায়
চেয়ে দেখি যাদের ,তারা কেউ আমার নয়।

পবিত্রে ধর্মগ্রন্থে আমি লিখি তোমার নাম
আমার কবিতারা ঠিক যেন সকালের শ্রমিক।
সারি দিয়ে পথের ধারে অপেক্ষায়
যেমন আমি মৃত্যুর।
মৃত্যুর উঁচু আদালতে আমি আসামী
এক পায়ে দাঁড়িয়ে আছি সেই ছোটবেলায়।
সেই যৌবনে ,সেই আজকে
তোমার দরজায়।

কেটে যায় মাড়িয়ে চলে যায় সকালের কৃষ্ণচূড়া
অনন্ত ঘৃণায় ,আমি লজ্জায়।
মাটি ফুঁড়ে নিচে সোজা তোমার মাংসের নাভিতে
বীজ বুনি ,বুনি কোলাহল।
আরো ,আরো ,আরো  কোনো অছিলায়
আমার কবিতারা তোমায় ছুঁয়ে।
আমার খোলা জামার বুকে
প্রনাম জানায়।

সোনালী ভোরের দু একপাতা অনিদ্রা অভ্যেসমত
নারাচারা কিছু অছিলায় তুমি চোখের পাতায়।
হারাতে চাই ,দৈনন্দিন যন্ত্রনায়
চেয়ে দেখি পৃথিবী ,এখানে কেউ আমার নয়। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...