Wednesday, August 27, 2014

RISHI026@GMAIL.COM

মৃত জীবিত
...................... ঋষি

তোকে বলার ভাষাগুলো
আকাশের নীল মেঘের আড়ালে লোকানো।
কিছুক্ষণের আলাপন চলন্ত ছায়াছবি ফ্লাশব্যাক
কিছুটা স্বপ্ন হেঁটে চলে যায় মৃত ফুটপাথ
তোর সাথে ঈশ্বর আনন্দের হাত ধরে।

আমি নেহাত মানুষ
জনকলোরবে অসংখ্য বর্বরতার মুখোশে।
ক্ষতবিক্ষত কিছুটা বেহায়া
তাতে কি আমি তো মানুষ ,আমি খুশি।
ঈশ্বর হওয়ার বাসনায় আমি ছলনাময়ী নই
নই কোনো ধারালো শাবলের দুরন্ত অভিসার।
অসংখ্য দুর্বলতার মাঝে দুর্বল আঁধারে
আমি ভ্রাম্যমান কোনো একলা প্রেম।
ডুবে যায় ,মরে যায় ,বেঁচে যায়
কি এসে যায় তাতে।
কি আসে যায় তোর মৃত স্বপ্নের সাজানো ফুটপাথে
একলা সরনীর মৃত জীবিত আমি।

তোকে বলার ভাষাগুলো
আকাশের কোনো স্তব্ধতায় আবদ্ধ মুখোসের আড়ালে।
কিছুক্ষণের দাগগুলো  তোর নখের বড় জ্বালাময়
অথচ জানিস আমার ভীষন প্রিয় তুই
যে এখন কোনো মৃত ঈশ্বরের সাথে। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...