Saturday, August 16, 2014

rishi026@gmail.com

তোর  কবিতা ২
.................... ঋষি

তুই হাসছিস জানি
কিন্তু বুঝিস বুক পুড়ে যায় ,বুক পুড়ে যায়।
প্রতি স্তবকে রাখা নির্বাক প্রতিজ্ঞা
তোকে ছুঁয়ে বাঁচতে চাওয়া পুরনো দেওয়াল।
শেউলা ,সাজানো শহরের মতো তুই
আমি হতবাক তোকে আবিষ্কার।

তোর খবর রাখি আমি
নিতান্ত আমার প্রয়োজন তোর ভালথাকা।
তুই বুঝিস তোর হাসির এক ঝলকে
আমার বুকের তারে নতুন আশা।
তোর সাথে থাকা ,একটু ভালো থাকা
কিন্তু ভয় করে ,তাইতো পুড়ে যায়।

আসলে কি জানিস ,
তোকে ভাগ করতে পারি না আমি।
আমার দিনে রাতে কাজের ফাঁকে
তোর মুখ আমার হৃদয়ের চাঁদ।
তুই বুঝিস আমার রক্তক্ষরণ তোকে ঘিরে
আর ভেজা বলিস চাই অন্তিম নিঃশ্বাস।

আর কিছু নয় বহু বেঁচেছি
তোকে বলেছিলাম একবার ভালোবেসে দেখবো।
কি পাওয়া যায় ,আমি পেয়েছি
এক বুক রক্তক্ষরণে লুকোনো তোর আশা।
আর বিশাল সমুদ্রে তোর ভালোবাসা
চোরাবালি আমি ডুবতে চায়।

জানিস ভালোবাসতে মুহুর্তের দরকার
মুহূর্ত মুহূর্ত জুড়ে একটা স্বপ্নের আকাশ।
আর সেই স্বপ্নের আকাশ যখন ভেঙ্গে পড়ে
তখন অন্ধকার চারিধার ,আলো ফোটে না।
জীবন হাসে না ,রোজ মৃত্যু আসে
ভালোবেসে গলা জড়িয়ে ধরতে চায়। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...