Thursday, August 14, 2014

RISHI026@GMAIL.COM

কবিতার চিত্কার
............ ঋষি

বুকের গাছ পাথরে প্রাগৈতিহাসিক ইচ্ছা
শব্দবহুল কোনো শহরের এক কোনে আমি।
লিখে চলেছে আমার কবিতার শহর
একঘেয়ে তাঁতে বুনে চলেছি
আমার দৈনন্দিন পথচলা।

অদ্ভুত লাগে নিজেকে
কোনো মুক জানোয়ার অদ্ভুত আকাঙ্খা।
একটা শান্তির শহর ,একটা ভালোবাসার শহর
শহর জুড়ে নেই দৈনতা,নেই অপমান,নেই রক্তক্ষরণ
শুধু শান্তির আহ্বান তোমার আমার বুক জুড়ে।
শুধু প্রেমের শহর
একমুঠো ইচ্ছা একটু ভালো থাকা তোমার সাথে।

এমনটি চেয়েছি
কিন্তু শহরের বুকে দৈনন্দিন রক্তক্ষরণ আমার বুকে
যেন কোনো হিংস্র জানোয়ারের চিত্কার।
আরো চাই অর্থ ,শরীর ,লোভ
আরো আরো কিন্তু ভালবাসা নেই।
সাজানো শহরের নাকে আটকানো ঘোড়ার পদশব্দ
মহিনের ঘোড়ার এ শহরে শান্তি নেই।

বুকের ম্যাগাজিনে আজকাল অসংখ্য বুলেট
ছন্নছাড়া বারুদের গন্ধ আমার নাকে।
ভালোবাসার নগ্ন শবঘরে অসংখ্য লাশ
তোমার আমার শরীর জুড়ে।
আমার কবিতার দৈনন্দিন চিত্কার। 

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...