Tuesday, August 5, 2014

RISHI026@GMAIL.COM

মেঘলা কবিতা
............... ঋষি

মেঘলা কবিতার দেশ থেকে
চোখের পাতায় আমার জড়ানো সভ্যতা।
আরেকটু নেমে দ্রাবিরীয় কোনো স্থাপত্যের
শরীরে হাত রাখি
যেমন রেখেছিল কেউ কাল।

আমার দ্রাব্যতার কাছে
আমি দ্রবণীয় হয়ে যায় মেঘলা আকাশে।
ঝিরঝিরে বৃষ্টির সাথে আমি ভিজি
ভিজি তোর থার্মোমিটারের বুকের উত্তাপে।
আমার পারদ জমে জল
নেমে আসে আকাশের বুক ছিঁড়ে।
আমার বুকে ,কে যেন ছুঁয়ে যায়
আমার আনমনে অবেলায়।

শুধু তোর কফি কাপে ঠোঁট ছুঁয়ে যায়
বিকেলবেলায় কোনো রেস্তোরায়।
আমার মতো কেউ ,আমার কবিতায়
তোকে ছুঁয়ে সেই দ্রাবিরীয় স্থাপত্যের ঠোঁট।
আমার অছিলায়
বেশ এতটুকু তোকে পাওয়া যায়।
আমার সময় কেটে যায় ,চলে যায়
আবার আরেকদিন তোর অপেক্ষায়।

মেঘলা কবিতার বুক ছিঁড়ে
বুকের মাঝে দু এক ফোঁটা প্রেম বাঁচতে চায়.
কিছুদিনের পরে আমার জমা খাতায়
জমানো কবিতার শরীরে হাত
যেমন রেখেছিল কেউ কাল।

No comments:

Post a Comment

bhabnar shohor

এই পারদের বেলায় প্রস্তাবিত শহরে স্লোগান দিন বদলাবার  যেখানে পিচ গলছে ,মানুষ গলছে ,গলছে রাতের বিছানায় ভাবনা  গড়িয়ে নামছে ঘাম  সব কিছু কেমন হা...