Thursday, October 16, 2014

RISHI026@GMAIL.COM

তোর বুকে
.......... ঋষি

তোর ৩৮  সাইজের বুকে মাথা রেখে ভাবি
ঈশ্বর এটা কি স্বর্গ।
ইশ্বর হাসেন বলেন ওরে নরক ওটা শরীর
আমি তো এখানে।
কিন্তু কি জানেন ঈশ্বর এই বুকের পাঁজরের প্রতি খাঁজে
আমার জীবন লুকোনো ,লুকোনো আশ্রয়।
আমি পরজীবী নই
কিন্তু বাঁচার জন্য এই বুকের ভীষণ প্রয়োজন আমার ।

একলব্যের মতো মাটির সাথে মিশে থাকি
লক্ষ্য স্থির কিছুটা সময় তোকে পাওয়া।
আঙ্গুলের ফাঁকে গলে যাওয়া সময়
জীবনের পাঁকে হারানো মুহুর্তদের
হিসেব করি না আর।
তোকে পাওয়া ওই  বুকে আমার শান্তি রহস্য
আমার বেঁচে থাকার পরম প্রেম।

তোর ৩৮ সাইজের  বুকে নিজেকে খুঁজি
অসংখ্য প্রলোভনের মাঝে আমার জমানো লোভ।
মৃত পাহাড় ,কয়েকশো বেঁচে ফেরা
আমি জীবন জীবিত সেখানে।
বাকিটুকু শুধু ফাঁকি ,আমি বেঁচে থাকি
তোকে সাথে পাওয়ার কল্পনায়।
আমার মুহুর্তদের জমে যাওয়া অন্তরদহন
কখনো ,কোথাও কোনদিন তোর বুকে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...