Wednesday, October 22, 2014

RISHI026@GMAIL.COM

অবুঝ হৃদয়
.......... ঋষি

কতবার যে বোঝাতে চেষ্টা করেছি
বুকচিরে রক্তের গন্ধে তুই।
একটু খামখেয়ালী আনমনা নোনা রৌদ্র
পথ ধরে গভীর হৃদয়ে তুই।
কি করবো ,এই পাগলাটে প্রেমের জন্ম আছে
অথচ মৃত্য নেই
তাই বোধহয়  বোঝাতে পারি নি তোকে।

একলা পথ ধরে হেঁটে গেছি কয়েকশো শতক
কয়েকশো কবিতার বুক ছেঁড়া আর্তনাদ তোকে ঘিরে।
পায়ের কাছে লুটিয়ে আছে অজস্র কাঁটা
তীব্র যন্ত্রণার।
তবুও তোকে বোঝাতে পারি নি আমি
আকাশের উপর আমার ঘর ,আমার স্বপ্ন ,একটা জীবন।
এমনভাবেও কাটানো যায় শান্তিতে ,নিদ্রায়
তোর সাথে তোর গভীরে।

কতবার যে বলতে চেয়েছি তোকে
আমার বুকের আতুরঘরে কবিতার  উত্সস্থল  তুই।
একটু খামখেয়ালী আগুনে পোড়া স্পর্শে
আমি যে বাউলে হৃদয় ,তোর প্রেম।
কি করবো,এই পাগলাটে বাউলের হৃদয় আছে
অথচ আশ্রয় নেই
তাই বোধ হয় পেতে পারি না তোকে।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...