Wednesday, October 22, 2014

RISHI026@GMAIL.COM

প্যাপিরাসের অভিশাপ
........... ঋষি

আজ তোকে মাতাল করব আমি
নিভে যাওয়া খবরের পাতায় জ্বলন্ত প্যাপিরাস।
তুই নগ্ন নীলনদ আমার কাছে
আজ তোর যোনির উত্তাপে নিজেকে পোড়াবো।
তোর বুকের পিরামিডে স্পর্শ করে
ভাঙ্গবো পাথর ,খুঁজবো হৃদয় ,খুঁজবো নিজেকে।
সভ্যতা সাবধান আমি দস্যু আজ
নীলনদের তরল স্পর্শে।

কোনো নেমিসিসের রুপোলি পাত্রে সাজানো বিষ
আমি গ্রাহ্য করবো না।
তোর সমস্ত শরীরে আজ আমার কবিতা
নগ্ন প্রেম রূপ ,আজ আমি প্রশ্ন করবো না।
আজ আমি তোয়াক্কা করি না কোনো পার্থিব অনুভূতির
আজ আমি ভয় পাই না কোনো অভিশপ্ত প্রেমকে ,
আজ আমি মুক্ত তোর শরীরে নীলনদ।
গভীর রহর্স্য ,তোর সর্বত্র
শুধু আমি আদিম ফারাও নতশির।

আজ তোকে মাতাল করবো আমি
আমার প্রেমের পেগে কয়েকশো রক্তবিন্দু নীলনদ।
আমি ঘুমভাঙ্গা কবি ,ঘুম ভাঙ্গা স্বপ্ন সুর
তোর অস্তিত্বের  গায়ে লেগে আছে অসংখ্য পোড়া দাগ.
আমি তার গভীর স্পর্শ ,আজ তোকে লুঠ করবো
আমার সমস্ত অধিকার নিয়ে।
তুই মিশরীয় অভিশাপ ,উন্মুক্ত নগ্ন অধিকার প্রেম
আজ আমি তোকে স্পর্শ করবো।



No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...