Wednesday, October 29, 2014

rishi026@gmail.com


ও চোখে
............... ঋষি

যারা সময় লিখেছিল
ও  চোখে তাদের ফেলে আসা সমুদ্র।
দু চার মুহুর্তের কবিতারা
ভীষণ শান্ত ও চোখে।

যখনি এক বুক আনন্দে উত্তাল আকাশ
পাথরে ঢেউ ঠিক যেন অশ্রু রাশি।
ও চোখে আমি মরণ দেখেছি
দেখেছি লুকোনো যন্ত্রণার ভিসুভিয়াস।
আমি তো পুড়েছি অনেক আগে
আজ পড়ন্ত সময়ে কবিতা।

যতুটুকু ছঁয়ে থাকায় গড়িয়ে নামা যায়
ঠিক ততটা দূরত্ব তোর আর আমার।
রাতের পরে দিন ছুঁয়ে
পাতায় পাতায় অজস্র শব্দরাশি ঢেউয়ে মত।
তোর ঠোঁটে লাল প্রজাপতি
এভাবে তো মরে যাওয়া যায়।

ও চোখে যারা সময় ছুঁয়ে ছিল
তাদের বলি সুসময় বেঁচে থাকা ,ভালো থাকা।
আমি তো জ্যান্ত লাশ মৃত স্পর্শ
আমার কবিতায় তোর জীবিত আহবান,স্পর্শ। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...