Friday, October 17, 2014

RISHI026@GMAIL.COM

অধরা স্পর্শ
............... ঋষি

অর্ধেক রাত্রে ঘুম ভেঙ্গে গেল
তুই আমার শিয়রে ,আমার চুলে হাত বোলাচ্ছিস।
আমি বল্লাম ,কি রে তুই এখানে
তুই চলে গেলি ধীরে ধীরে ,আমি দেখলাম।
কিছু বলি নি আসলে বলতে পারি নি
শুধু দেখলাম তুই চলে গেলি।

বালিশ আঁকড়ে বিছানার চাদরে মুখ
আকাশের চাঁদে জোত্স্না আমার গায়ে।
আমি হাসলাম ,আমার শীত করছিল ভীষণ
ঠান্ডা বিছানার চাদর ,মৃত শব.
আয়নায় মুখ করে প্রশ্ন করলাম জীবন কি এমনি হয়
শীতল বিছানার চাদর ,তোর মত শীতল মন।

আয়নায় আমার মুখ
ভিতরের জোকারটা হেসে উঠলো আমার মতন।
অট্টহাসি ,খুব জোরে ,খুব  জোরে ,খুব জোরে
তুই কিছু বলিস নি ,কিন্তু চিনিয়ে গেলি আমায়।
ভালো লাগলো একটা চিনচিনে ব্যাথা
হয়তো তুই আমার স্পর্শে।

বাকি রাত চুপচাপ ,নিশব্দ পৃথবীতে আমার পদচরণ
এপাশ ,ওপাশ ,ধপাস।
সশব্দে আঘাত স্বপ্নের জীবন থেকে আমি মাটিতে
তোর পাশে ,তোর মত শীতল আমি।
ঘুম ভেঙ্গে গেল ,আবার চলা শুরু
আসলে তুই অধরাই রয়ে গেলি। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...