Friday, October 17, 2014

RISHI026@GMAIL.COM

আকাঙ্খিত দিন
..................... ঋষি

একটু পিছিয়ে যেতে ইচ্ছে করছে
সবাই তো এগিয়ে যায় ঘুর্নিরত পৃথিবীর জোত্স্নায়।
আমি শুধু একটু পিছোতে চাই
বছর ,মাস ,জীবন ঘুরে অনেক পিছনে।
তোর পাশে
শেষের শুরু আমার  দিন
প্রতিদিন শুধু তোর সাথে।

যেখান থেকে একটা নতুন শতাব্দীর ঘুড়ে দাঁড়াবে
তোর ঠোঁট ছুঁয়ে ,তোর বুক ছুঁয়ে শুধু আমি।
সাজানো সভ্যতার নাভিতে নতুন দিন
নতুন জন্ম তোর আমার একসাথে।
তোর স্পর্শে হাঁটা শুরু সবুজ দিন
পৃথিবীর ক্লেদাক্ত জানলার বাইরে  আমরা হাসছি।
পাগলের মত গড়াচ্ছে চোখের জল
আমার তোর আনন্দধারায়।

একটু পিছিয়ে যেতে ইচ্ছে করছে
তোর হাত ধরে বাঁচতে ইচ্ছে দৈনন্দিন আলোর পৃথিবীতে।
কিছুদিন অন্তত একটা দিন আমার মত
হাজারো বছর পরে কোথাও কখনো রুপোলি জোত্স্নায়।
তোর  পাশে আমার মতো কেউ
শুরু থেকে শেষ সবটাই কল্পনা
আমার মত তোর হৃদয় আমার কবিতায়। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...