Tuesday, October 21, 2014

rishi026@gmail.com

শ্মশান কালী
............ ঋষি

স্কেল দিয়ে মাপা দুরত্ব
তোর বুকের পাহাড়ে আমি মুক্তি দেখতে পাই।
রোজকার ভালো খারাপ মাঝে বেঁচে থাকা
আমি স্বপ্ন দেখি কাঞ্চনজঙ্ঘা।
আমি যে খোলা আকাশ দেখতে পাই
দেখতে পাই মুক্তি অভিধানের বাইরে ।

চুপ করে থাক ,তোর কপালে ,তোর উষ্ণ  ঠোঁটে
আমি জীবন ছেঁচে তৈরী করি মাটির মূর্তি।
নিজের মতো মাটি লেপে
আমি শরীর তৈরী করি ,তৈরী করি তোকে।
তুই নেচে উঠিস শ্মশান কালী তুই
আমি গড়িয়ে পড়ি তোর ঠোঁট বেয়ে তাজা রক্ত।
তোর নাভি বেয়ে তোর গভীরে তোর রক্তে
তোর আমার মিশিয়ে একসাথে ক্রমজোনিয় বিবর্তন
আমরা অদ্ভূত ,আমরা কিংভূত ,আমরা  জীবন।

স্কেল দিয়ে মাপা দুরত্ব
তোর বুকের পাহাড়ে আজ অন্ধকার।
প্রকৃতির খামখেয়ালী  নদী বয়ে যায় যেমন খুশি
আমি স্বপ্ন দেখি মুক্তি পাবার।
আমি যে আমার গভীর নদী তোর যোনিতে
আমি উচ্ছল ঢেউ বাঁচার স্পন্দন।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...