Saturday, October 25, 2014

RISHI026@GMAIL.COM

শুধু শান্তি
.............. ঋষি

জড়ানো নেশার পেগে প্রতি চুমুকে প্রেম
এক আলিঙ্গন হৃদয়ের কবিতায়।
সিগারেটের প্রতি টানে মৃত্যু আসে অবচেতনে
আজকাল ভালো লাগে নিজেকে।
নেশার সাথে জীবন ,প্রেম মিলে মিশে একাকার
হাহাকার বুকের পরিভ্রমনে আমার কবিতার।

আজকাল আর শব্দ পায় না আমি
কোনো পদশব্দ ,কোনো অহেতুক নক্সীকাঁথা।
আজকাল বুনতে পারি না আমি
শুধু সময় সরে যায় তোর মত দূরে ,অনেক দূরে।
যেখান থেকে ফেরা যায় না
শুধু যন্ত্রনার আজকাল বড্ড জীবিত আমার কবিতায়।

কি যেন লেখা ছিল মুহুর্তদের অসংখ্য আঙ্গিনায়
কে যেন শোনা ছিল মুঠো ফোনের আলোরণে।
কয়েকশো নেশার পেগ মিথ্যা জীবনে
উথলে পরে আমার পাতায় পাতায় ,সাদা পাতায়
রক্তের অজস্র সুপ্ত কনিকায়
জীবিত  জীবনের জ্বলন্ত আগামী একলা ।

জড়ানো নেশার পেগে  আমার পায়ের তলায় সমুদ্র
অসংখ্য ঢেউ  ,চোরা বালি সরে সরে যায়।
আমি ডুবতে থাকি গভীর প্রেমে তোর সাথে
আরো গভীরে কোথাও নিশ্চিত শান্তিতে।
হয়তো হৃদয়ের সমুদ্রে ,গভীরে কোথাও
যেখানে কেউ নেই শুধু শান্তি। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...