Thursday, October 9, 2014

RISHI026@GMAIL.COM

তোর অপেক্ষার
.............. ঋষি

আজকের কবিতায় আর স্তব্ধতা লিখবো না
শরতের নীল আকাশে বিদায়ী সুর।
এ যেন কোনো গভীর হৃদয়ের রং লাল
মন তুই জানিস ,
দৈনন্দিন জীবনের বাইরে সময়ের রঙও লাল
তোর অপেক্ষার।

শেষ হেমন্তের আমাদের ঘড়ির কাঁটায় দূরত্ব
রৌদ্র ঝলমলে আগত শীতের দিনগুলো বেয়ারা রঙের,
বড্ড বেশি উজ্বল প্রকৃতির সুরে।
কিন্তু কি জানিস আজ আমি স্তব্ধতা লিখব না
তাই হৃদয়ের বারমাসে লিখে রাখা অসময় সময়।
তোর অপেক্ষার রং তবুও কেন লাল হয়ে যায়
শরতের আকাশে।

না আমি স্তব্ধতা লিখব না
গাছের সবুজ পাতায় আজ যন্ত্রণা।
যতই জ্বলুক  না জীবন  হৃদয় মাঝে খেরো  খাতায়
যতই ঝরুক নোনা জল হৃদয়ের দেওয়ালে রক্ত ধারায়
আমি ভালো থাকবো তোর সাথে,তোকে ভালোবেসে।
দুরে কোথাও,কখনো কোনদিন একসাথে
তবুও জানিস আমাদের এই অপেক্ষার রং লাল।

আজকের কবিতায় আমি স্তব্ধতা লিখবো না মন
কিছুতেই আমি ফিরে যেতে পারবো না।
পিছনের পথে ,সামনের বাড়ানো হাত তোর
মন তুই জানিস ,
তবুও দৈনন্দিন জীবনের বাইরে সময়ের রঙও লাল
তোর অপেক্ষার।  

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...