Tuesday, October 28, 2014

RISHI026@GMAIL.COM

হৃদয় বেলা
............ ঋষি

আকাশলীনা আজও তোর প্রতিক্ষায়
ঘুম ,ঘুম এই বিকেল বেলায়।
আগত দৃষ্টির ,নিরুপায় অপেক্ষায়
বারান্দায় বাড়ানো হাত হৃদয় বেলা।

ওপাশে আকাশ ছুঁয়ে নীলচে ব্লাউসে রৌদ্র
এক ঝাঁক পায়রার মত স্তবকে স্তবকে শান্তি।
আকাশের ওই মেঘ বিকেলে
আজ কেন জানি সৃষ্টি আর দৃষ্টি।
বহুদূর তোর ঠিকানায় স্থির
তোর বারান্দার গ্রিলে লাগানো ক্যাকটাসে ঠোঁট
উষ্ণতার পরশ আকাশলীনা।

আজ আমি জড়িয়ে যাব না
শুধু দেখব এই গোধুলির শেষ রৌদ্রে তোর মুখ।
আজ আমি ছুঁয়ে দেব না তোকে
শুধু দুরত্বের আগুনে তোর আরক্ত সুখ।
আমি আজ তোর ছবি আঁকবো আকাশলীনা
নিজের মত ওই দূর আকাশের গায়ে
গভীর সুখ ,দুঃখ আর গভীর প্রেমে।

আকাশলীনা আজও তোর প্রতিক্ষায়
এই মাটির বুকে থাকা আত্মার অধিকার আমি।
আহত কোনো দর্শনের কবিতায়
আমার এক আকাশ বুকে তুই। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...