Saturday, October 18, 2014

rishi026@gmail.com

একটা জীবন একবার
............ ঋষি

একটা জীবন একবার
তোর চোখে দেখা স্বপ্ন শব্দের মিছিল।
আমি হাসছি তোকে জড়িয়ে খুব গভীর কোথাও
হয়তো বা দূরে কোথাও
তোকে ভালোবেসে।

কিন্তু কি জানিস আমি আশ্রয় খুঁজি
বেঁচে থাকার।
একলা জীবনের বাইরে আমি প্রশ্রয় খুঁজি
ভালো থাকার।
সব বদলে যায় একলা দোটানায় জীবন মাটির তলায়
হয়তো কোনো কবরে ,কিংবা জ্বলন্ত চিতায় ,
মরতে থাকি রোজ,বাঁচতে থাকি রোজ
অনন্ত সময়ের বাইরে এমন হাসতে থাকায়।
পাগলের মতো ,কোনো এসাইলহোমের দরজায় দৃষ্টি স্থির
আর সারা পৃথিবী দরজার ওপাড়ে

একটা জীবন একবার
তোর ঠোঁটে লেগে থাকা রক্ত শরীর।
আমার শরীর বেয়ে গড়িয়ে নামে ঝরনায় জীবন
আমি ভিজি বৃষ্টিতে নোনা জল
চোখের কাজলে তোর। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...