Friday, October 31, 2014

RISHI026@GMAIL.COM

লুকোনো আগমনী
........... ঋষি

তোকে আমি ছুঁয়ে দিতেই পারি
চারিপাশে অজস্র জলপ্রপাতে আমার কল্পনার নারী।
আমার প্রেমের উত্তাল সমুদ্রে
তোকে আমি ভাসাতেই পারি আমার প্রেমে।

রোজকার কল্পনায় আমি পুড়ি
কিন্তু তোকে পোড়াতে পারি না রক্ত ,মাংসে।
অসংখ্য খোলা জানলায় আমার আকাশে
আমি জানি
তোর জানলা দিয়ে আকাশ দেখা যায়।
তোর জমানো অভিমানে অদ্ভূত গন্ধে মাতোয়ারা আমি
নেশাতুর তোর স্পর্শে।

আমার কবিতায় রোজ বৃষ্টি নামে
নামে অজানা রহর্স্যের হৃদয়ের নোনা জল।
আমি বৃষ্টিতে ভিজি
আমি জানি তুই আমার কবিতায়।
বৃষ্টি ফোঁটা,একলা আকাশ ,আর আমি রক্তক্ষরণ
নোনা জল তোর হৃদয়ের দরজায়
এক আকাশ স্বপ্ন।

তোকে আমি ছুঁয়ে দিতে পারি
আমার দুই হাতের ফাঁকে তোর শরীর।
কিন্তু আমি হৃদয় ধরতে চাই
তুই আমার লুকোনো আগমনী। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...