Friday, October 31, 2014

RISHI026@GMAIL.COM

আমার বারান্দা
....................... ঋষি

তুই দাঁড়িয়ে আছিস
রাত্রে নেমে আসা আকাশ পরী আমার বারান্দায়।
কিন্তু জানিস শুনশান চারিধার
মৃতের মিছিলে সামিল আমি চলেছি এগিয়ে
তোর দিকে।
কফিনে ঠান্ডা বিছানা ,ঠান্ডা জোত্স্না
আর তুই নীল পরী আমার কবিতার।

এমন হয় জানি আমার চারিদিকে অদৃশ্য স্তবকে
হৃদয়ের চর্বির জামার ভিতর ,
অজস্র সঞ্চালন ,নিকোটিনের তেতো স্বাদ
দুষিত রক্ত।
কিন্তু জানিস তুই এসে দাঁড়ালে
আমি স্পর্শ পাই বেঁচে থাকার মৃত্যুর মিছিলে
অজস্র কবিতায়।

তুই দাঁড়িয়ে আছিস
রাত্রে অজস্র স্পন্দনে স্যাক্সফোনের শব্দ।
নিশ্বাস বেয়ে আমার  নিশ্বাসে নীল পরি আকাশের জোত্স্নায়
বিছানার চাদর জড়িয়ে এক ফালি চাঁদ আমার জানলায়।
উঁকি মারে আমার আকাশে নীল পরী
তোর মুখ
আমার বারান্দা দিয়ে আকাশ দেখা যায়।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...