Sunday, October 19, 2014

rishi026@gmail.com

আমার কবিতায়
........... ঋষি

কিছু তো চাই নি আমি
তবু জানিস সবটুকু চাই ,সবটুকু।
তোর ভিতরে বাইরে ভালোবাসা প্রেরনায়
কোনো স্পর্শ আমার ছুঁয়ে ছুঁয়ে যায়
আমার কবিতায়।

তোর খোলা বুকে মাথা ঘষি ভাবি আমি মুক্ত
তোর জীবনে হাত ধরে ভাবি আমি আরক্ত।
আসলে ভীষণ ব্যস্ত
পিছনে ফেরার পথে যে কাঁটা,
ওয়ান ওয়ে ধরে হাঁটা তোর গভীরে ,তোর হৃদয়ে।
ফেরা যায় না ,ফিরতেও চাই না
আমার রক্তে তুই ,আমার বেঁচে থাকা।

আমার জন্মের ,আমার কৈশোরে ,আমার জীবনে
মুহুর্তদের কবিতায় তুই আসিস।
যখন তখন আমার কবিতায় ,যেমন খুশি ,যখন খুশি
আমাকে ভালোবাসিস ,আমার আশ্রয়।
একটুকরো বাঁচা ,একটু ভালোবাসা
আর কিছু না শুধু এতটুকু,সবটুকু পাগলের মত
আমার দুই বাহুর মাঝে তোকে মিশিয়ে নিতে চাই।

তবু বলি কিছু চাই নি আমি
শুধু তোর হৃদয় ,তোর শরীরের গন্ধ সাদা পাতায়।
আমার কবিতায় আমি লিখে চলি
তোকে ভালোবেসে বারংবার
আমার কবিতায়। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...