Sunday, October 19, 2014

rishi026@gmail.com

আমি বাঁচি রোজ
......... ঋষি

কি করি বল আমি যে  খুব সাধারণ
তার থেকেও সাধারণ আমার হৃদয়ের স্পর্শ।
আমি যে লুকোতে পারি না রে
আমি অভিনয়ও  পারি না।
তাই তো ,তাই তো আমি পুড়ি রোজ
আমার বেঁচে থাকায় ,আমার কবিতায়।

সোনালী শহরের বুকে নতুন সূর্যোদয়
ভোরের আলো জড়িয়ে নামে আমার চোখের পাতায়।
আমি চায়ের কাপে , আমার বুককেসে  রাখা ছবিটায়
আমি তোকে দেখতে পাই।
ফুটপাত ধরে হেঁটে যায় রেলিঙে হাত রেখে
ভাবি তুই আছিস আমার হাতের স্পর্শে।
যখন তখন তুই এসে দাঁড়াস সামনে
বলি এই ছেলেটা বেলবেলেটা আমাদের পাড়ায় যাবি।
আমি হাত বাড়াই, যেতে চাই তোর কাছে
তোর গভীরে ,তোর গন্ধে বাঁচতে চাই।

কি করি বল আমি যে খুব সাধারণ
তার থেকেও সাধারণ আমার দৈনন্দিন বাঁচা।
আমি যে হাসতে পারি নারে
আমি পেতে পারি না তোকে আমার কাছে।
তাই তো ,তাই তো আমি বাঁচি রোজ
তোর ভালো থাকায় ,তোর কল্পনায় ।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...