Tuesday, October 21, 2014

RISHI026@GMAIL.COM

এক মুহূর্ত বাঁচা
................ ঋষি

১০ তলার ছাদের কিনারায় কার্নিসে লেগে চাঁদ
হাসছে বলছে স্পর্শ দিয়ে যা।
আমি বললাম চাঁদ তোমার রুপোলী জোত্স্না
তোমার শীতল স্পর্শ ,তোমার কোমল চাহিদা।
সব যে পার্থিব
কিন্তু আমি যে অপার্থিব তোমায় চাই
জীবন মৃত্যুর দোটানায়।

হয়তো  কখনো আকাশের গোপন ঠিকানায়
তোমার চোখের কোনে কালি।
হয়তো বা কোনো ক্ষুদ্র নক্ষত্র আকাশের গায়ে
তোমার আকাঙ্খিত প্রেম।
কিন্তু আমি যে পোড়াতে পারি না তোমার মতো
আমি যে মুগ্ধ করতে পারি না ঝিলিমিলি আকাশে
আমি শুধু মরে যেতে  পারি।
খসে পরি আকাশ থেকে একমুঠো আলো
তখনও তুমি হাসছো আমার অন্তরে
আমার রুপোলি চাঁদ।

১০ তলার কার্নিসে দাঁড়িয়ে চাঁদ তুমি নেমে এসো
আমার কাছে ,আমার বুকে ,আমার স্পর্শে।
কিছু মুহুর্তের জড়িয়ে যাওয়া তুমি আজ রাতটুকু
আমার হৃদয়ের চাদরে তোমার অপেক্ষায়।
একটা রাত ,একটা স্পর্শ ,একবার কিছু মুহূর্ত
আমায় ধরা দেও রুপোলী জোত্স্নায়
আসলে মুহূর্তেও বাঁচা যায়।

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...