Wednesday, October 29, 2014

RISHI026@GMAIL.COM


উন্মাদ আস্তরণ
.......... ঋষি

তোকে আমি শরীর দেখি নি
শুধু দেখেছি হৃদয় তোর উঁচু ঢিপির পিছনে।
ধুকপুক ,ধুকপুক,ধুকপুক
আমি শুধু কান পেতে শুনেছি
খুব গভীর স্পর্শ।

সেদিন সন্ধ্যার আকাশে মন খারাপের রিংটোণ
তুই আকাশ থেকে নেমে এলি নারীরূপে।
আচ্ছা প্রেম কি শুধু নারী
সে কি হারকিউলিসের মত শক্তিশালী হতে পারে না।
আচ্ছা প্রেম কি শুধু কোমল চ্যাটচ্যাটে
সে কি জীবনের পথে দৈনন্দিন হতে পারে।
হতে পারে না মুক্তি নীল আকাশে
আসলে বাস্তব ছাড়া কি প্রেম হয় না।

অনেকটা পথ হেঁটেছি  তোর শরীর বেয়ে
আরো নিচে নাভিতে ঠোঁট রেখেছি।
কোথায় সে তো ফুরিয়ে যায় নি উন্মাদ আগুনে ঝড়ে
সে তো শেষ হয়ে যায় নি আস্তিনের  লুকোনো চিতায়।
শুধু বেড়েছে আরো পারদ হাজারো থার্মোমিটারে
উষ্ণতা ছাড়িয়ে হাজার তুষার মরুতে আমি একা।
তবু প্রেম  আমাকে ছেড়ে যায় নি
কোনদিন,কখনো  , একমুহুর্তের হিসেবের পাতায়।

তোকে আমি শরীর দেখিনি কখনো
শুধু কানপেতে তোর আগত পদশব্দ নিশব্দে।
শুধু গুনেছি দিন হাজারো মুহুর্তের মাঝে
এই মুহুর্তে তোর খোলা বুকে আমার হাত
আমার প্রেম তোর পাঁজরে।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...