Friday, October 10, 2014

rishi026@gmail.com

আমার মন
.................. ঋষি

তুই স্নান সেরে এলি
সদ্য গোলাপ ফুলের পাঁপড়ি তোর শরীরে।
আমি গন্ধ পাচ্ছি
দু এক ফোঁটা জল গড়িয়ে তোর চিবুকে।
তোর চুলের আগায় শিশিরের ফোঁটা
আমি দেখতে পাচ্ছি।

তোর এলোমেলো চুল অন্ধকারে আলো
দু চার মুহুর্তের আমার কবিতারা তোর আয়নায়।
তুই পরিস রোজ
আমি পরি তোর ভিজে ঠোঁট।
ভিজে থাকা তোর চোখের পাতায় হাজার স্যাক্সোফোন
আমার জীবন।
তুই হাসছিস ,তুই হাসছিস
হাসছি আমিও তোকে ভালোবেসে রোজ।

তোর বুকের গন্ধে মাতাল ভ্রমর
গোলাপী আনন্দে উষ্ণতর পরশ আমার ঠোঁটে।
গড়িয়ে পড়া দুচার ফোঁটা জল আমার চোখে
বেয়ে যায় তোর গভীর নাভির গভীর কোথাও।
আমার হৃদয় কাঁদে তোকে ছাড়া
আর বাঁচে দুরে থেকে ভালো থাকায়।
রোজ তোকে ভলোবেসে ,তোর গভীরে এসে
মন তোর সাথে আমার জীবন।

তুই স্নান সেরে এলি
সদ্য ফোঁটা স্নিগ্ধ জ্যোত্স্না আমার চোখে।
তুই আকাশের চাঁদ
আমি ক্ষুদ্র তারা তোর পাশে একি সাথে।
জ্বলবো চিরকাল তোর প্রেমে
আমার মন আমার কবিতায়। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...