Tuesday, October 28, 2014

RISHI026@GMAIL.COM

মেঘলা আকাশ
................. ঋষি

কথা বলবি না ,বলিস না
শুধু জানিস কোথাও ,কখনো ,কেউ
তোর চোখে জীবন দেখেছিল।
শুধু ভাবিস তোর কপালে উড়ে পরা চুলগুলোয়
আদরে কেউ ছুঁয়ে দিয়েছিল।
তখনি দেখবি মেঘলা আকাশ ওই বুকে জ্বলন্ত হিরোসিমা
আর আমার কবিতার স্পর্শগুলো তোর জীবন।

জানি হাসছিস তুই
জানি আমার অজস্র বর্ণের আস্ফালনে প্রাচীন শৈলীর দেওয়াল।
অজস্র কল্পনার নৃত্যে তোর চিবুক ছুঁয়ে রঙিন প্রজাপতি
আমার আকাশ  ঢাকা স্বপ্নের আতরে।
তুই ডুবে যাচ্ছিস
আর আমি ঝরে পরা কোনো বিষবৃক্ষের অভিশাপ।
শুধু পুড়ছি ,নিজেকে পোড়াচ্ছি
তোর দুরে থেকে।

আসলে এভাবেও জড়িয়ে থাকা যায়
আসলে এভাবেও  বেঁচে থাকা যায়।
কল্পনার পৃথিবীর গভীর আঁচলে তোর নগ্ন রূপ
আমার আশ্রয় কোনো অবেলার কবিতায়
ঝড়তে থাকে অজস্র শিশির বিন্দু।
অজস্র টুকরো টুকরো স্পর্শ তোর ঠোঁট ছুঁয়ে আমার ঠোঁটে
তোর স্পর্শ আমার হৃদয়ে। 

No comments:

Post a Comment

এখনও বৃষ্টি আসে না

এখনও বৃষ্টি আসে না  এখনও থালা ভর্তি পসরা সাজিয়ে মেঘেরা সাজে নি  আসে নি তোমার শাড়ির আঁচলে সেই পুরোনো মায়াটুকু  সেই দীঘল চোখে এখনো ছায়া পরে নি...