Tuesday, October 28, 2014

RISHI026@GMAIL.COM

কফি সপে
............... ঋষি

বিকেলের কফি সপে  আমি একলা
জানি সমুদ্রের পরে আর কিছু থাকে না।
যে গভীরতায় খুঁজেছি তোকে
আসলে হারিয়ে ফেলার পর
জীবনটা যে বাঁচে না।

উষ্ণ কফি কাপের কিনারায় শুয়ে কবিতা
টাইটানিকের আটকে আছে পাতায় পাতায়।
ডুবে যায় ,শহর ,সভ্যতা ,আলো
জানি কার তাতে কি এসে গেলো।
শুধু আমি আর তুই একসাথে উষ্ণতায় জড়িয়ে
তোর চোখের পাতায় ঘুম।
রিনিঝিনি সেই শ্রাবনে ধারা
বারংবার আসে একলা ছাদে কিন্তু যায় হারিয়ে।

নিঃঝুম আমার কবিতারা তোর জীবনের বিছানা পাতা
এই পারে শুয়ে ডাকে সময়,
ওপাশে একাকী হৃদয় রাখা।
আমি হাসি সেই একাকী জোকার তোর কবিতায়
আমি বাঁচি সেই একাকী রুক্ষ পথে তোর জোত্স্নায়।
শুধু সে যে হাসতে জানে না
শুধু হৃদয় সে যে ভুলতে পারে না
ফেলে আসা বেলার ,সেই বিকেলবেলা ,একাকী তোকে।

বিকেলে কফি সপে ঠোঁটে চুমুক
জানি এই শ্রাবনের ধারা মুক্তি সে যে আসে না
যে কোমলতায় ছুঁয়েছি তোকে
হারিয়ে ফেলার পর
জীবনটা আর হাসে না। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...