Friday, October 24, 2014

RISHI026@GMAIL.COM

একলা আকাশ
............... ঋষি

যারা আমাকে আকাশ বলে
আমি তাদের বুকে বৃষ্টি হয়ে থাকি।
জীবন থেকে পাওয়া অর্থগুলোর অনর্থের মাঝে
আমি আকাশ একলা থাকি।
একলা থাকি পৃথিবীর মাটির স্পর্শে
একলা থাকি হৃদয়ের স্পর্শে বিশাল আকাশে।

আমার হাসি পায় জানিস
যখন দেখি কেউ আকাশ ধরতে চায়।
 যখন  কেউ হৃদয় ধরতে চায়
কিন্তু আমার হৃদয়ে জমা মেঘ ,অসংখ্য রক্তক্ষরণ
আমি পারি আটকে রাখতে নিজেকে।
আমি নেমে আসি নোনা ধারায় হৃদয় থেকে
অসংখ্য চেতনায় হাজারো রক্তক্ষরণ।

কেউ বোঝে না আমায়
আমি শান্ত ,স্থির আকাশে স্বপ্নিল চোখ।
আমি ও হাসতে চাই পৃথিবীর মাটিতে ,বাঁচতে চাই সাধারণ
কিন্তু পারি না বাঁচতে জানিস।
আমি যে আকাশ ,আমাকে একলা থাকতে হয়
আমাকে যে ভেঙ্গে পড়তে হয় পৃথিবীতে
এই মাটির পৃথিবীতে।

আমিও গর্জায়,আমিও চিত্কার করি
সোজা নেমে আসে আমার আস্ফালন কারোর হৃদয়ে।
নিদারুন চাহিদায় প্রেম ভাসে আকাশে
আজ বৃষ্টিদিন ,বৃষ্টি আমার স্পর্শ তোর মত।
তোর শরীর ছুঁয়ে সকলের হৃদয়ে
একলা দিন ,আমি আকাশ একলা ভিষণ। 

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...