Sunday, April 5, 2015

তৃষ্ণা বৃষ্টি

তৃষ্ণা বৃষ্টি
........... ঋষি
======================================
আজ বৃষ্টি লিখবো আমি
তোর শরীরে নরম আদর জুড়ে মিষ্টি গোলাপী রং।
সবুজ শরীরের মহত্ব কখনো বুঝি নি আমি
প্রকৃতির প্রেমে ,প্রেমের প্রকৃতির ঠোঁট ছুঁয়ে
গভীর চুমু।
আজ মেঘলা বিকেলে আদুরে ছোঁয়ায়
আমার কবিতা।

তোর স্লিভ্লেসের লেগে থাকা মায়াবী আঠা
তুমুল বৃষ্টিতে ভিজে উষ্ণতা।
কিছু বলার নেই ,শুধু চেয়ে দেখার
দুকুল ছড়ানো আদুরে রঙের ছবি আমার ক্যানভাসে।
তোর খোলা বুকে ,তোর পাহাড়ি উপত্যকায়
বন্য গন্ধ মন কাড়া।
তোর নাভির আড়ালে রাখা মৃত সঞ্জিবিনী
পাগল করছে আমায় ,
আমি বৃষ্টিতে তোর সাথে গভীর প্রেমে।

আজ বৃষ্টি লিখছি আমি
তোর শরীর ছুঁয়ে কফির কড়া গন্ধ নিশ্বাসে উষ্ণতা।
সবুজ জীবিত আকাঙ্খায় মেঘলা বিকেল
তোর সবুজ শরীরে রাখা ভিজে মাটির গন্ধ।
আমার বুকে
খুব গভীরে রিনিঝিনি ,রিনিঝিনি গড়িয়ে নামা
আমার অন্তরে তৃষ্ণা বৃষ্টি। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...