Thursday, April 23, 2015

মাঝে মাঝে

মাঝে মাঝে
............ ঋষি
=====================================
অন্ধকারের কামুক খেয়ালকে
বিদ্ধ করে নাগরিক পৌরুষ বারংবার।
আকাশের বুক ছিঁড়ে অন্ধকার দিকচক্রবালে স্বর্গীয় সকাল
আহ্বান বুকের মাঝে জড়িয়ে রাখার তৃষ্ণা।
মাঝে মাঝে তোকে তৃষ্ণা বলে ডাকতে ইচ্ছে হয়
মনে হয় অসময়ে বৃষ্টি আমার বুকের মাঝে।

তোর বুকের স্তব্ধতায় শুয়ে মুখোমুখি যৌবন আর বেঁচে ফেরা
মাঝে মাঝে তোকে ছিঁড়ে দেখতে ইচ্ছে হয়,
আমার স্পর্শে।

উড়ে যায় অনিদ্রার চোখে অন্ধকার সময়
সোনালী ভোরে স্বপ্নরা সব দিকভ্রান্ত।
এগিয়ে আসা তোর নগ্ন বুকে মুখ ডুবিয়ে
নিজেকে খুঁজতে ইচ্ছে হয় পাগলের মত।
হয়তো পাগল আমি ,তোর স্পর্শে
আমার বেঁচে ফেরা।
তোকে ছুঁয়ে ,আমার কবিতাদের জন্ম দিতে ইচ্ছে হয়
সবুজ পৃথিবীতে।

তোর বুকের পাহাড়ে লুকিয়ে রাখা সূর্যের প্রথম আলো
আমার সমস্ত সত্বায় শিরশিরে বেঁচে ফেরা
তোকে আমার পেতে ইচ্ছে হয় যখন তখন।

কাল রাতে ঘুম হয় নি ভালো
অবচেতনে ছুঁয়ে যাওয়া বুকের বালিতে অজস্র তৃষ্ণা।
আকাশের বুক ছিঁড়ে অজস্র আলোর সাপ হৃদয়ের গভীরে
গম্ভীর শব্দে ঝরে পরা বুকের পলিতে।
আমার তোর নাম লিখতে হয় , বৃষ্টি
তোকে আমার তৃষ্ণা বলে ডাকতে ইচ্ছে হয়।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...