Friday, April 3, 2015

সবটুকু আকাশ

সবটুকু আকাশ
............ ঋষি
====================================
আকাশলীনা আমি আকাশের দিকে তাকাই না
সবটুকু ঝরে পরা আশা।
আকাশে লালচে মেঘে বৃষ্টি কয়েকফোঁটা
আমি আকাশ দেখি না
যতটুকু সবটুকু শুধু বাসি ভালোবাসা।

অদ্ভূত ভাবে তাকাস না আমার দিকে
প্রশ্ন করিস না ,
কি হয়েছে তোর।
উত্তর নেই আমার কাছে
শুধু এতটুকু বলা নদীর যেমন ঝরনা আছে
ঝরনার তেমন নদী আছে।
হাসিস না একদম ,হাসিস না প্লিস
আমার কষ্ট হয় যখন জীবন হাসতে থাকে ,
আর অনুভুতিদের বাসি চাদরে শুকনো রজনীগন্ধার গন্ধ।

আকাশলীনা আমি আকাশের দিকে তাকাই না
ভয় লাগে ভীষণ ভয়।
আকাশে সিঁদুরে মেঘে প্লাবিত  হৃদয়
যদি ভেসে যাই,
কয়েক ফোঁটা মৃত ভালোবাসা তোমার সাথে।


No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...