Friday, April 3, 2015

আকাশের কবিতা

আকাশের কবিতা
............. ঋষি
===========================================
কিছু না , কেন ডাকলি তো আমাকে
সম্বিত ফেরার আগে ফেরারী মনের শেষ চিঠি।
আকাশের ঠিকানায়
যে শব্দে ইট ,কাঠ পাথরের শহরে নীল আর নীল স্বপ্নের ফেরি।
মুশল ধারা বৃষ্টি
তোর ঠোঁট ছুঁয়ে ,তোর বুকের গভীরে দূরে কোথাও
মুশকিল এই অনাথ সৃষ্টি।

স্পেসিফিক কিছু নয়
এক বুক রৌদ্রে দাঁড়িয়ে দিশেহারা বাঁশি কেতাবি সুরে।
নতুন কিছু নয় শব্দের রংমহলে
রঙিন আকাশ হৃদয় রঙে।
তবুও ভিষণ নতুন কোনো স্পর্শ
আকাশী রঙের স্বপ্ন তোকে ছুঁয়ে যায়।
নীলচে শাড়িতে  তোর আঁচলে আঁকা সোনার হরিন
আকাশে ছুঁতে চাই।
আমি হাসতে থাকি ,আরো ভালোবাসতে থাকি
আমি আকাশ হতে চাই।

কিছু না ,কেন ডাকলি তো আমাকে
আকাশের ঠিকানায় শেষ চিঠিতে আজ বিশল্যকরণী।
আমি জীবিত হতে চাই
যে  শব্দে ইট ,কাঠ ,পাথরের শহরের হৃদয়ে স্বপ্নের ফেরি।
মুশল ধারা বৃষ্টি
তোর ঠোঁট ছুঁয়ে ,তোর বুকের গভীরে দূরে কোথাও
আমি আকাশ ছুঁতে চাই। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...