Thursday, April 9, 2015

আমার বৃষ্টি

আমার বৃষ্টি
........... ঋষি
=======================================
বিছানার চাদরে উষ্ণতা
তোর শুকনো ঠোঁটে নিঃশ্বাসে দ্রুততা।
বলেছিলাম বৃষ্টি ভেজাস না নিজেকে
বলেছিলাম প্লিস ভেজাস না আমার শহর।
অথচ তুই নির্বিকার সাক্ষী অদ্ভূত শিহরণ
তোর শরীর বেয়ে বিন্দু বিন্দু জল।
মাটির গন্ধ
জানিস আজকে তুই আমার বৃষ্টির জ্বর।

এক আকাশ নীলচে শাড়িতে আরমোড়া ভাঙ্গা সকাল
তুই বিছানায় শুয়ে একাকী।
জানলার বাইরে বৃষ্টি
খোলা  আকাশ একলা দাঁড়িয়ে দুহাত বাড়িয়ে তোর দিকে।
আমার শহরে ভেজা পথঘাট ,আমার বিশ্বাস
শুয়ে তোর সাথে তোর চাদরের নিচে ,
তোকে জড়িয়ে অদ্ভূত মেটো গন্ধে।
বৃষ্টি আজ তোর জ্বর
আর আমার শহর নিস্তব্ধ স্থির তোকে ছাড়া।

বিছানার চাদরে উষ্ণতা
তোর তেতো ঠোঁটে লেগে আছে স্পর্শ ঠোঁট।
বলেছিলাম বৃষ্টি ছাতাটা সাথে রাখিস
বলেছিলাম  প্লিস একটু সাবধানে থাকিস।
অথচ তুই আমার পারদে বাড়তে থাকা উষ্ণতা
তোর শরীর জুড়ে গড়িয়ে নামা অদ্ভূত গন্ধ।
চুপচাপ আমি
জানিস আজকে আমার বৃষ্টির জ্বর। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...