Tuesday, April 21, 2015

আমি আর আমার কবিতা

আমি আর আমার কবিতা
........... ঋষি
==================================
জীবিত ও মৃতের ফাঁকে শুয়ে থাকা
খরগোশের দৌড়ে।
আমি নিরুপায় অনন্য কোনো অধিকারের মত
জীবিত আমার কবিতায়।
বাকিটুকু মৃত তাই
যেমন আমি আর কবিতা।

দারুন প্রশ্ন
পাশাপাশি চিতায় না কফিনে।
নির্ভেজাল বাংলায় বলি কবিতার কোনো জাত নেই
হ্যা অবস্থান থাকতে পারে।
যে আগুনে লোহা পুড়ে  আরো  খাঁটি হয়
সেই একই অধিকারে
আমার কবিতারা কবিতার পাতায়।
পুড়ে যায় আরো পোড়ে আমার হৃদয়
ঠিক পাশাপাশি আমি আর কবিতা।

জীবিত ও মৃতের ফাঁকে শুয়ে থাকা
কচছপের দৌড়ে।
আমি হেরে যায় জীবিত থাকার জীবিকায়
আবার মৃত আমি আমারও কবিতায়।
বাকিটুকু জীবিত তাই
যেমন আমি আর আমার কবিতা। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...