Tuesday, April 14, 2015

চলন্তিকা ও আমার কলম

চলন্তিকা ও আমার কলম
........... ঋষি
====================================
চলন্তিকা রোজকার দোলনায়
নিত্য অনিত্যের পথে শত শব্দের সম্মোহন।
জীবিত ইচ্ছায় নেমে আসে ছুড়ি মাঝে মাঝে
পথচলায় একলা বিকেলের দোলনায়।
দুলতে থাকে সময়
আমি হাসতে থাকি পাগল প্রেমে।

সরে যাওয়া মুহুর্তদের কিছু অদ্ভূত ঘনঘটা
চলন্তিকা তোর বুকের আগুনে সমস্তকাল দাবানল
জ্বলতে থাকে ,পুড়তে থাকে।
জানলার বাইরে আকাশের লালচে আভা
রোম খাড়া করা আরব্য রজনীর রাজপুত্র
তোকে ছুঁতে চায়।
ঠিক সন্ধ্যায়
তোর ঠাকুরঘরে ঠাকুর নামক যাযাবর কবিতার পাতায়
আমি অস্তিত্বহীন ক্লান্ত বিকেলে পথে ,
হেঁটে চলে যায়।

চলন্তিকা রোজকার দোলনায়
দুলতে থাকা ঘড়ির পেন্ডুলামে ইশ্বরের  পথে।
জীবিত ইচ্ছায় আলোর সব ফুলঝুরি
পথ চলা বিকেল ফুরিয়ে সন্ধ্যের মিষ্টি হাসি।
কিছু কবিতা ঝরে পরে
আর আমার পাগল কলম বাউল প্রেমে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...