Wednesday, April 15, 2015

আমার কল্পপরী

আমার কল্পপরী
............. ঋষি
=====================================
মনখারাপের পাতা ছিঁড়ে কুচিকুচি
কিছু কবিতা তোর ঠোঁটে ,
কিছু কবিতা বানভাসি।
আমার শহর জুড়ে আটকে যাওয়া সেই জানলার কাঁচে
ঘুমন্ত রেলিঙে গঙ্গার ঘাটে।
এক চিলতে সিগারেটের রিঙে
আটকে থাকা তোর মুখ ,আমার সংসার।

হাসছি দেখ আমি ,লজ্জাহীন আমি
শব্দের প্রতিধ্বনি বুড়ো মনসার ঝোঁপে আস্ফালন।
কাটা ছেঁড়া ছুরি হাতে সময়ের শব ঘরে
সব দাঁড়িয়ে থাকে ,
আমি হাসছি ,আমি হাসবো কালও।
আমার রক্তাক্ত দিনলিপি লেখা যাবে না তোর আঁচলে
তোর খোলা বুকে মুখ ঘষে বলা যাবে না।
শুকনো গোলাপের শুকিয়ে যাওয়ার ইচ্ছা
শুধু সময় চলে যাবে।
যেমন যায় ,দিন ,প্রতিদিন তোর  কল্পনায়
আমার কল্পপরী।

মনখারাপের পাতা ছিঁড়ে কুচিকুচি
আমার কবিতারা আকাশে উড়ছে তোকে জড়িয়ে।
নেমে আসছে সবথেকে উঁচু স্থানে দাঁড়িয়ে আমার শরীর
মাটির বুকে ,তোর বুকে,
হৃদপিন্ডের স্পন্দন।
সিম্ফনি অসংখ্য ধারা খুচরো জলপ্রপাত
আমি ভিজে যাচ্ছি স্বপ্নে আবারও একলা পৃথিবী। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...