Wednesday, April 8, 2015

আমার কোনো ভয় নেই


আমার কোনো ভয় নেই 
............ ঋষি
====================================
কবিতার কলমকে সেলাম করতে ভয় লাগে 
হয়তো বুকে ঢুকে যেতে পারে গলন্ত বুলেট। 
আজকাল আমার কবিতা লিখতে ভয় করে 
হয়তো আমাকেও হতে হবে দেশানন্তর।
কিন্তু মেরুদন্ডটা যে সোজা থাকতে চায়
তাই কবিতা থামে না 
আর কলম গর্জায় খোলা  তলোয়ারের  মত। 

কে যেন বলেছিল কবিতার জন্ম নেই
আমি জানি মনে কবিতার জন্ম ,মৃত্যু কিছু নেই। 
সে যে অনন্ত খোলা বিশাল আকাশ
যার কোনো শেষ নেই অপার প্রেমে। 
অপার বিস্ময় 
এক একটা কবিতা এক একটা স্পর্শ হৃদয় কবির। 
আসলে কবির মৃত্যু ভয় নেই 
কি হবে কবির মৃত্যুর পর, তার মৃতদেহে কে দেবে কাঁধ। 
খোলা সড়ক জুড়ে ,উন্মুক্ত সভ্যতার আজব আলোকপাত 
এই সভ্যতায় শরীর বিক্রি হয়। 
কবি জানে 
কিন্তু কবিতা নয়। 

কবিতার কলমকে তাই আমার অগনতি সেলাম 
যদি  চলে যেতে হতে পারে দিপান্তর 
কিংবা  বুকের ভিতর ঢুকে যায় গলন্ত বুলেট আমি রাজী। 
আমার কলমে কোনো লজ্জা নেই ,নেই ভীরুতা 
কারণ এই মেরুদন্ডের ইচ্ছা  মাথা উঁচু করে বাঁচা। 
সত্যি বলা ,লুকোনো নগ্নতাকে উন্মোচন করা 
তাই আমার কবিতার কোনো ভয় নেই। 
 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...