Wednesday, April 15, 2015

আমার তুমিতে

আমার তুমিতে
.............. ঋষি
====================================
নিশ্চিত মৃত্যু থেকে একটু দূরে দাঁড়িয়ে
বাঁশির সুরে অদ্ভূত তুমি হাসো।
আমি দেখি জীবিত জীবনের আকাঙ্খায়
সবুজ নদী ,পার ভাঙ্গা ঢেউ।
অজস্র সঙ্গমে বেরিয়ে আসা চেতনার জিভ
ভেংচি কাটে জীবন বারংবার।

হাসতে পারো
হাসি তোমায় মানায় আমার চেতনায়।
তোমার খোলা আকাশের খবর ছড়িয়ে পরে শহর ছাড়িয়ে
বিশাল প্রান্তরে তোমার খোলা চুলের কাব্য।
জীবিত জীবনের বিভিন্ন পারে অসংখ্য টানাপোড়েন
ছড়ানো ছেটানো আমার তুমিতে ।

তুমি কাঁদতে পারো
কান্না তোমায় মানায় না আমার ভাবনায়।
তোমার চোখের থেকে ঝরে পরা মুক্ত দানাগুলো
টুকরো টুকরো স্বপ্ন আমার কবিতার পাতায়।
ছড়ানো ছেটানো তোমার আমাকে একটাই প্রশ্ন
আচ্ছা তুমি ভালো আছো তো।

নিশ্চিত মৃত্যু থেকে একটু দূরে দাঁড়িয়ে
কিছু স্তিমিত আলোয় ধিকধিকে বোবা তোলায়ার।
ফ্যালা ফ্যালা আমি তোমার ঠোঁটের তৃষ্ণায়
নেমে চলি নিচে ,আরো নিচে।
যেখান থেকে ফিরে আসা যায় না বেঁচে
আসলে আমিও ফিরতে চাই না কখনো। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...