Sunday, April 26, 2015

ঈশ্বর প্রদত্ত

ঈশ্বর প্রদত্ত
................. ঋষি
==================================
আমি বলি নি তোকে তুই কবিতা
তবে আমি তোকে লিখেছি সাদা পাতায় নিজের মত।
তোর প্রতিটা অংশে আমি ঈশ্বরের দূত
আমার অধিকার।
আমি বলি নি তোকে কখনো ভালোবাসি
শুধু বলেছি তুই আমার কবিতা।

প্রতিটা স্তবকে তোর আমি ছবি আঁকি
কুমোরটুলির মূর্তির শরীরে আমি মাটি লেপি।
ফুটে ওঠে তোর বুক ,তোর ঠোঁট ,তোর কোমড়
নিজের মত তোকে জড়িয়ে ধরি।
প্রশ্ন করে
কেন তুই এত সুন্দরী।
কেন এত তুই আলাদা
কেন ?

উত্তর পাই না কারণ আমি শরীর গড়তে পারি
কিন্তু হৃদয় নয়।
আসলে আমি যে ঈশ্বর সাজতে পারি
কিন্তু আমি যে ঈশ্বর নয়।
আমি তোকে বলতে পারি তোকে ভালোবাসি
অথচ আমি তোকে কাছে পেতে পারি না। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...