Thursday, April 9, 2015

তোর নামে

তোর নামে
................. ঋষি
====================================
মন প্রতিদিন বিকেল ফুরিয়ে অন্ধকার হয়
কিন্তু এমন কিছু ঘর আছে যেখানে অন্ধকার চিরকাল।
তোর ফেলে রাখা মুহুর্তদের মিউজিয়ামে
আমি একলা দর্শক।
একলা শাসক
অথচ আমি যে একলা থাকতে পারি না।

অনিদ্রার রোগ নিয়ে
আমি আপতকালীন সাইরেন আমার শহরে।
সর্বত্র ব্ল্যাকআউট
ফুরিয়ে যাওয়া মোমবাতিগুলো নুয়ে পরে।
কনে দেখা আলোয় তোর মুখ
মনে পরে শহরের অনিদ্রার কোনে কফিসপে।
তোর ঠোঁট ছুঁয়ে আমার ঠোঁটে তৃষ্ণা
ঘুম ভেঙ্গে যায় বারংবার ,
আজ আমার কফিশপে ভীষণ বিতৃষ্ণা।

মন সকাল আসে ,বিকেল হয় তারপর অন্ধকার
এই জীবনের সরলরেখা কোথাও থামতে চাই না।
এগিয়ে চলে ঘড়ির কাঁটার খিদে
সর্বত্র ,অনবরত মুহুর্তদের.
রক্তক্ষরণ।
ফেলে আসা সময় তোর নামে।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...