Saturday, February 27, 2021

মমি



মমি
..ঋষি 
আয় আমার কাছে, এখানে বোস 
ফুলের দূঃখ, ভাঙা বুক, এ সব না হয় থাক আজ, 
আমার চোখের দিকে তাকা
পড় সময় আর লুকোনো কথা। 
না কাউকে বলবো না আমি ছাড়াও পৃথিবী চলে
অবাক পৃথিবী, আর স্মৃতি কথা। 
.
আয় আমার কাছে, হাতটা দে
শক্ত করে জড়িয়ে ধর আমাকে বুকে, 
আমি কিছু মনে কোরবো না অভিমান সে কথা জানে। 
রাখ মাথা এ বুকে 
অবাক শান্তি, অবাক গন্ধরা 
অবাক পৃথিবীর চৌরাস্তায় আমি একলা দাঁড়িয়ে। 
.
আয় আমার কাছে, আয় সমুদ্রে খুলে আয় 
তুমুল তুফান, শান্ত হ, আয় হাত বুলিয়ে দি তোর মাথায়, 
কষ্ট হচ্ছে, আমারও হচ্ছে 
না আর কখনো বোলবো না বুক ভাঙলে সত্যি বলে সময়। 
আজ এ সব কথা না 
ভুল বুঝিস না
সামনে তাকিয়ে দেখ কারোর অপেক্ষায় মমি জেগে উঠছে বুকে 
নেমেসিস মৃত, 
না তোকে কোন দোষ দেবো না।
ভালোবাসা একটা ধর্মের নাম 
ভালোবাসা একটা বর্মের নান 
আমি আছি দেখ, আমি থাকবো দেখ, একইরকম 
না তোকে কিছুতেই ছাড়বো না 
লুকিয়ে রাখবো এই বুকে।

No comments:

Post a Comment

পঁচিশে বৈশাখ

যে শহরে তুমি নেই সেখানে তোমার  উদ্‌যাপন  হয় সকলে ছবি সাজায় , ধুপ জ্বালে, গলায় রজনীগন্ধা হারমোনিয়াম বাজে,স্যোসাল লাইভ,মঞ্চ গানে, গাঁথায় পঁচিশ...