Tuesday, February 9, 2021

মৃত্যু ফাঁদ



মৃত্যু ফাঁদ 
.. ঋষি 

সময়ের তীরন্দাজী 
বুক ফেটে রক্তাক্ত কিছু মুহুর্তের ছায়াছবি, 
সার্বিক সময়ের দরবারে সুরের বন্দিশ দরবারী কানাড়া
আমি শুনতে পাই, 
তুমি শুনতে পাও কি? 
এই শহরে অসময়ে রক্তবৃষ্টি হয়,তার শব্দ।  
.
নিরাসক্ত বুক 
রাতের বিছানা পিছিয়ে যায় আজ থেকে বহুযুগ সময়ের ওপারে, 
আমি অসহায় মানুষের মিছিলে একলা দাঁড়ায়
তুমি তখন বিন্দাস আমার বুকে ছুড়ি গাঁথো,
আসলে শান্তি শব্দটার ব্রেকেটে আজও অবিশ্বাসী মেঘ তোমার মুহুর্তে 
তুমি শহর খুঁড়ে নিজেকে খুঁজতে ব্যাস্ত থাকো। 
.
সময়ের তীরন্দাজী 
সম্পর্ক শব্দটা আসলে আমরা বুনে ফেলি আমাদের অতীতের তীব্রতায়, 
আমরা খড়কুটো  দিয়ে পৃথিবী গড়তে চাই 
গড়ে ফেলি এপিটাফ নিজের অজান্তে। 
গড়তে থাকি অভিশাপ 
একলা থাকা 
আসলে অন্ধকার আধিপত্যে আলো শব্দটা আমাদের যোগ্যতায় 
ধবংস খোঁজে। 
তুমি বলো অসহ্য, তুমি খোঁজ অসহ্য, তুমি ভাবো অসহ্য 
আমি খুঁজি জীবন 
অথচ বারংবার ফিরে আসি একলা বিছানায় 
হাতড়ায় অন্ধকার, 
তারপরও ফিরে আসি নিজের কাছে রক্তাক্ত চিতার মতো 
তুমি বুঝতেই পারো না
আজকাল আমার বুকের জংগলে শিকারীর উৎপাত
আর মৃত্যু ফাঁদ।



No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...