Saturday, February 6, 2021

অপারক

 


অপারক 

... ঋষি 


বিরক্তির বারান্দায় পায়চারি করি 

চোখে মুখে ফুটে ওঠে হাতের রেখার কিছু অদৃশ্য ,

আমি বিশ্বাস করি বাস্তব হলো কাঁচের ওপাশে আমি 

আর এপাশে স্বপ্নরা তোমার মতো দেখতে। 

.

সবকিছু ফুরিয়ে গেলে ভালোবাসা 

হ্যা 

ভা লো বা সা 

শুধু চেয়ে থাকে বুকের গভীরে বিপন্ন বিপ্লবের মতো খামখেয়ালিতে,

ভালোবাসি ব্যাপারটা জোড়া শরীরের একটা গাছ 

ভালোবাসি শব্দটা একলা রাত 

রাত ফুরিয়ে গেলে অন্য দিনে তুমিও হয়তো বিরক্ত হও চলন্তিকা। 

.

ভালোবাসার তোরঙ্গ খুলতেই ঘর জুড়ে ন্যাপথেলিন গন্ধের 

কিছু স্মৃতির ঝাপটা,

পাখির পালক ,আয়নায় একটুকরো হাসিমুখ। 

বাড়ন্ত শব্দরা বাফারিং করে 

ক্রমশ 

শব্দ ফুরিয়ে যায়। 

ফিরে আসা বিরক্তির সাথে সহবাস যাদের 

তারা জানে এই মুহূর্তে তোমার মৃত্যুর গতিতে একটা যত্ন দরকার 

যে যত্নে তোমাকে জড়িয়ে কেউ বলবে 

এই আমার হৃদপিন্ড ,এই হলাম আমি 

না কোনো প্রশ্ন নয় 

শুধু উত্তর 

আমি অপারক তোমার ভালোবাসার যোগ্যতায়। 

No comments:

Post a Comment

সম্পর্ক

বারংবার যাওয়া-আসা থাকে যেখানে সেটা সম্পর্ক না , সম্পর্ক একটা চলতে থাকা প্রসেস ,একটা সিস্টেম  যেখানে আসার রাস্তা থাকে ,যাওয়ার থাকে না  যেখান...