Friday, March 13, 2015

হিয়ার মাঝে

হিয়ার মাঝে
........... ঋষি
===========================================
অদৃশ্য আঠার মত লেগে থাকো সারাক্ষণ
আপন হিয়ায় মাঝে আমি একলা থাকি যখনি।
দূর থেকে ,খুব দূর থেকে
আমাকে কাছে ডাকো সারাক্ষণ।
আমি পাগল কবি আমার কবিতার আঁচরে ছবি আঁকি
আসলে তুমি জানো প্রেম
তোমারি ছবি আঁকি সারাক্ষণ।

নীরবতা ছুঁয়ে যায় ,
পাতায় ,পাতায় অবিরত  রক্তক্ষরণ মুহুর্তদের আলিঙ্গনে।
আমি মিনার জড়াতে থাকি ,প্রাচীন কোনো ধ্বংসস্থুপ
আমি পতাকার মত তোমার শরীরে উড়তে থাকি।
সেই পতাকার রঙিন রঙে
একদিন ছিল এই রঙিন সকাল।
রং হারিয়ে যায় সাদা পাতায় ফুটে  ওঠো তুমি
আদরের রঙে তোমার চুলের গন্ধে আমি মাতোয়ারা প্রেম।
হারিয়ে যায় বারংবার তবু বারংবার
তোমারি ছবি আঁকি।

অদৃশ্য এক মেলবন্ধন চেতনার সিঁড়ি বেঁয়ে
আমার মেরুদন্ডে শুঁয়োপোকা বাইতে থাকে।
আমাকে কাছে ডাকে সারাক্ষণ
আমি পাগল কবি প্রজাপতি দেখি নীল আকাশে প্রেম।
মস্তিষ্কের শিরায় শিরায় শুধু
জংলি প্রজাপতি উড়তে থাকে
আমি হারিয়ে যায়  প্রতিবার আপন হিয়ায়। 

No comments:

Post a Comment

ওয়াচ এন্ড লার্ন

তারপর রাস্তারদিকে পা বাড়াই  সমস্ত গল্পগাছা ফেলে বেরিয়ে আসি তোমার বাড়ির থেকে  একখানি চাঁদ মাথার উপর অভিশাপের মতো ঝোলে , পাশ দিয়ে ছুটে যায় ক্ল...