Saturday, March 28, 2015

সত্যি প্রবাহ

সত্যি প্রবাহ
........... ঋষি
==================================
কি বলবো তোকে
জীবিত প্রবাহে নিয়মিত কবিতার মৃত্যুকে,
কিংবা তোকে ভালোবাসি আরেকবার।
বল কি বলি তোকে
তোকে শেওলা রঙের শাড়িতে দারুন দেখতে।
হবে না, হয় নি কোনদিন
আমি তোকে ভালোবাসতে পারি ,
কিন্তু সাজাতে না।

তোকে আমি জড়িয়ে চুমু খেতে পারি
নিয়মিত কবিতার কলমে তোর নাম।
তোকে আমি জড়িয়ে নামতে পারি ঝরনার মত
ভেজাতে পারি তোকে প্রতিদিন বৃষ্টিতে।
কিন্তু তোকে নগ্ন করতে পারবো না
যেমন পারবো না সাজাতে।
যেমন পারবো না কোনদিন বলতে তোকে ভালোবাসি
ভীষণ ভালোবাসি ,
মিশে যেতে তোর আত্মায় ,
আমার কবিতার নতুন জন্ম হয়ে।

কি বলবো তোকে
জীবিত প্রবাহে নিয়মিত রক্তক্ষরণের কথা,
কিংবা প্লিস আমায় একটা জীবন দিবি।
বল কি বলি তোকে
আসলে আমার তোকে কিছু বলার নেই।
যতটুকু সবটুকু হৃদয়ের রঙে
আমি তোকে রঙিন করবো হৃদয়ের সাজে
কিন্তু মিথ্যে সাজাতে পারবো না।

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...