Saturday, March 21, 2015

বিশ্বাস করো

বিশ্বাস করো
....................  ঋষি
=====================================================
আমাকে তুমি যা খুশি তাই ভাবতে পারো
কিন্তু বিশ্বাস করো,
আমি তোমাকেই ভালোবাসি মন।
যেদিন নিজেকে জড়িয়ে ধরে আমি হেঁটে ছিলাম মৃত্যুর কাছে
সোজা বারোতলার ছাদের রেলিঙে দাঁড়িয়ে দেখেছিলাম তোমার মুখ।
ধা করে আকাশ থেকে নেমে এসেছিল উড়োজাহাজ।
সোজা মাথার ভিতর ঘুরপাক
আবার প্রেমে পরলাম  তোমার মন।

নতুন করে ভাবতে ভাবতে
দুম করে মনে পড়ল জন্মান্তরের থিওরিটা।
কি হবে পরের জন্মে
আচ্ছা পরের জন্মে না হয় আমি কুকুর হয়ে জন্মাব,
কিংবা হব তোমার প্রিয় শাড়ি।
তোমার আঁচল জড়িয়ে থাকলে নিশ্চয় বিশ্বাস করবে আমায়।
যদি তোমায় ভালোবেসে থাকি তবে তুমি মানুষ হবে
আমি না হয় তোমার নিত্য প্রয়োজনীয় সামগ্রী ,
এ জন্মে আমার কুকুর হওয়া হলো না।

আমাকে তুমি যা খুশি তাই ভাবতে পারো
কিন্তু বিশ্বাস করো,
আমি তোমাকেই ভালোবাসি মন।
যেদিন প্রথম দেখায় জড়িয়ে ধরেছিলাম তোমায় প্রেম বলে
সেদিনও সোজা বারোতলার রেলিঙে দাঁড়িয়েছি।
সেদিন বুঝতে পারি নি আমাকেও নামতে হবে ছাদের থেকে নিচে
সেদিন বুঝি নি আমাকে ঝাঁপিয়ে পড়তে হবে সোজা মৃত্যুর বুকে
পরের জন্মে আমি কুকুর হব বলে। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...