Thursday, March 12, 2015

মিষ্টি স্পর্শ ছোঁয়া


.

মিষ্টি স্পর্শ ছোঁয়া
........... ঋষি
==============================================
শেষ যেদিন বুকের মফস্বলে রাঙামাটি ধরে
আমি হেঁটে ছিলাম মন তোর সাথে।
সেদিন তোর সেই আগুন  রঙের শাড়িটা আজ আমার ক্যানভাসে
চলা পথে তোর প্রতি  পদচিন্হে আজ এক একটা সৌধ।
বুকের চার হাত মাটির তলায় প্রেমের কফিনে
আজ বিকেলে মিষ্টি স্পর্শ ছোঁয়া।

আমি হাসছিলাম সেদিনও,আজও হাসছি
শুধু বুকের দাবানলে আমার দিনরাত্রি আজ শ্মশানের ছাই।
দোষ দি নি তোকে মন  ,
আসলে দোষ দেওয়া যায় না।
বুকের আরব্য রজনীর প্রতি পাতায় আমার আকাশ লেখা আছে
সেই আকাশে মন একটাই নাম।
দোষ পুরোটাই আমার
বুক পুড়ে যায় তবু তোর নাম পোড়ানো যায় না।
বুক ভেঙ্গে যায় তবু তোকে ভোলা যায় না
মিষ্টি রৌদ্রের শেষ ঝাঁঝ টুকু ফিকে হয়ে আসে ,
তবু ফিকে বিকেলের আলোয় সেই দিনটা আজও ভোলা যায় না।

শেষ যেদিন বুকের রাঙ্গা মাটিতে আমার প্রেমের মিছিল
সেদিন হৃদয়ের সাথে কিছু খই আমার শহরের পথে।
সেদিন হৃদয়ের সাথে অন্ধকার যাত্রা আমার সময়ের সাথে
তোর সাথে চলা জীবিত স্পন্দন আজ আমার বিস্ময়।
বুকের ভিতরে প্রতি হৃদপিন্ড স্পন্দনে মন  তোর প্রশ্রয়ে
আজ বিকেলে মিষ্টি স্পর্শ ছোঁয়া। 

No comments:

Post a Comment

Bhalobasar manush

ভালোবাসার মানুষটা থেকে দূরে থাকাই ভালো  দূর থেকে তাকে ভালোবাসাই ভালো  বেশি কাছে এলে ভালোবাসা সিগারেটের মতো ফুরিয়ে যায়  এক সময় প...